Add a subheading 12

মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবনে ধস: ৩ বাংলাদেশি নিহত

সাম্প্রতিক বিশ্ব

মালয়েশিয়ায় পেনাং শহরের একটি নির্মাণাধীন  ভবন গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) স্থানীয় সময় রাত ৯.৪৫ এর দিকে  ধসে পড়ে। এতে ৩জন বাংলাদেশি শ্রমিক নিহত ও ৪জন নিখোঁজ রয়েছেন।

এ ঘটনায় নিহতদের শনাক্তের কাজ শুরু করেছে বাংলাদেশ কনস্যুলেট। বাংলাদেশ কনস্যুলেটের শাইখ ইসমাইল আলাউদ্দীন বলেন, তারা এখনও দুর্ঘটনায় নিহত ও আহতদের বিষয়ে বিস্তারিত জানার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

নিহতদের মধ্যে দুজন স্পটেই  মারা গেছেন এবং একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাকি আহত দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ।তারা সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

আরো পড়ুন :  গাছ কেটে ফেলায় প্রতিবেশীকে গুলি করে হত্যা

আরও পড়ুনঃচীনে নতুন ভাইরাস

দ্য স্ট্রেইট  টাইমস ও ফ্রি মালয়েশিয়া টুডে সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার রাত ৯.৪৫ এর দিকে মালয়েশিয়ার পেনাংয়ে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে।সেসময় ভবনটিতে ৯ জন বাংলাদেশি শ্রমিক কাজ করছিলেন। নিখোঁজ শ্রমিকদের  উদ্ধারের চেষ্টা করছেন উদ্ধারকারী দল।

সেখানকার ডেপুটি পুলিশ প্রধান মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মাদ বলেন, ‘আমরা ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া চারজন শ্রমিকের সন্ধানে কাজ করছি। আমাদের উদ্ধারকারী দল আপ্রান চেষ্টা করছেন। ভবনটিতে কাজ করা শ্রমিকদের সবাই বাংলাদেশি ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হলেও পরবর্তীতে আমরা তিনজন নিহত ব্যক্তিকে  শনাক্ত করেছি। আহত দুজনকে পেনাং হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।‘

আরো পড়ুন :  'মিগজাউম' প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত : তান্ডব ভারতে

তিনি আরও বলেন, ঘটনার সময় প্রায় ১২ মিটার লম্বা এবং ১৪ টন ওজনের একটি বিম ভেঙে পড়েছিলো। পরবর্তীতে এই ঘটনার পর সেখনেই আরও ১৪টি বিম ভেঙে পড়ে। নির্মাণাধীন এ ভবনটিতে কাজের জন্য ১৮ শ্রমিক নিয়োগ করা হয়েছিল।

স্থানীয় দুটি নির্ভরযোগ্য সংবাদমাধ্যম জানায়, ওই ভবনে যেসব শ্রমিক কাজ করছিল তারা সবাই বাংলাদেশি ছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *