Add a subheading 5

কনসার্টে পদদলিত হয়ে চার শিক্ষার্থীর মৃত্যু !

সাম্প্রতিক বিশ্ব

ভারতের কেরালায় এক বিশ্ববিদ্যালয়ের আয়োজিত কনসার্টে পদদলিত হয়ে চার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) কোচিন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুসাট) প্রযুক্তি মেলা ও কনসার্টের আয়োজন করা হয়।কনসার্ট চলাকালীন হঠাৎ করে সেখানে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি থেকে বাঁচতে অডিটোরিয়ামের ছাদবেষ্টিত অংশে ঢোকার চেষ্টা করেন অনেকে। তখনই সেখানে অনেক শিক্ষার্থী চাপা পড়েন। চাপাচাপি আর ধাক্কাধাক্কিতে দম বন্ধ হয়ে মৃত্যু হয় ওই শিক্ষার্থীদের।

এ ঘটনায় আরও ৪৫ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের সবাইকে কালামাসারি মেডিকেল কলেজেই নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

আরো পড়ুন :  সমস্ত গাজা জুড়ে ইসরায়েলী বিমান হামলা

আরও পড়ুনঃ যুদ্ধবিরতি নাকি হামাসের কাছে ইসরায়েলের পরাজয় ?

কেরালার স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘কালামাসারি মেডিকেল কলেজে চারজনকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়েছে। কনসার্টে পদদলিত হয়ে চার শিক্ষার্থীর

কোচিন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওই কনসার্টে অংশ নেন আশপাশের কলেজের শিক্ষার্থীরাও। ফলে যারা পদদলিত হয়ে নিহত হয়েছেন তাদের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি।

আরো পড়ুন :  আফিম উৎপাদনে মিয়ানমার শীর্ষে

ভারতীয় বার্তাসংস্থা এএনআইও চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এএনআই মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে বলেছে, ‘কেরালা: কোচির কুসাট বিশ্ববিদ্যালয়ে পদদলিত হওয়ার মতো পরিস্থিতি। কনসার্টে পদদলিত হয়ে চার শিক্ষার্থীর।

স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জের তথ্য অনুযায়ী, চার শিক্ষার্থী নিহত ও অনেকে আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত অডিটোরিয়ামে নিকিতা গান্ধীর কনসার্ট চলার সময় এ দুর্ঘটনা ঘটেছে। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *