মোবাইল

কবে আসছে নতুন আইফোন? অফিসিয়াল তথ্য

প্রযুক্তি মোবাইল

অ্যাপল যে আগামী সেপ্টেম্বরে আইফোন ১৪ সিরিজ উন্মুক্ত করবে সেটি অনেকেই আগে থেকে জানতেন। কিন্তু তারিখ না জানানোয় চলছিল নানা ধরনের আলোচনা। বেশির ভাগ সংবাদমাধ্যম ৭ সেপ্টেম্বর নতুন আইফোন উন্মুক্ত হতে পারে বলে সংবাদ প্রকাশ করে। কিন্তু অনেকে বিষয়টিকে গুঞ্জন ভেবেছিলেন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপল সাধারণত সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে নতুন আইফোন উন্মুক্ত করে থাকে। তবে এবার গুঞ্জন সত্যি করে আগামী ৭ সেপ্টেম্বর তারা নতুন আইফোন উন্মুক্ত করবে। এরই মধ্যে ‘ফার আউট’ নামের এ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বিভিন্ন সংবাদমাধ্যমকে আমন্ত্রণপত্র পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

আরো পড়ুন :  নতুন অবতারে আসতে চলেছে ইয়ামাহা আরএক্স ১০০ (Yahama RX 100)

প্রায় তিন বছর পর এবার সরাসরি দর্শকদের উপস্থিতিতে বড় পরিসরে আইফোন উন্মোচন করবে অ্যাপল। বাজার বিশ্লেষকদের ধারণা, নতুন আইফোন ১৬ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।

অ্যাপল বরাবরই নিজ কার্যালয়ে নতুন পণ্য উন্মোচন করে থাকে। এবারও ব্যতিক্রম হচ্ছে না। ‘ফার আউট’ নামের অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অ্যাপল পার্কের স্টিভ জবস থিয়েটারে আয়োজন করা হবে। বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে অনুষ্ঠানটি।

আরো পড়ুন :  নতুন গাড়িতে ১লক্ষ ৪০হাজার টাকার বিশাল ডিসকাউন্ট Tata Motors

প্রতিবেদনে বলা হয়েছে, অনুষ্ঠানে আইফোন ১৪ সিরিজের আওতায় আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স উন্মুক্ত করা হতে পারে

বিশ্বের যেকোনো প্রান্ত থেকে অনলাইনে সরাসরি দেখা যাবে অনুষ্ঠানটি। অ্যাপলডটকম, অ্যাপল টিভি, অ্যাপল টিভি অ্যাপের পাশাপাশি প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে এ অনুষ্ঠান দেখার সুযোগ মিলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *