inbound5030985543245759321

সহজে ডিলিট করে ফেলুন অপ্রয়োজনীয় ইমেইল

প্রযুক্তি মোবাইল

অপ্রয়োজনীয় ইমেইল জমা হয়ে অনেক সময় দরকারি মেইল ঢুকতে পারে না। ১৫ জিবি ফ্রি স্টোরেজ থাকা সত্ত্বেও এমনটা কেন হচ্ছে বুঝতে পারেন না অনেকে। সাধারণত স্টোরেজ ভর্তি হয়ে গেলে এমন হতে পারে। কখনও কখনও এত বেশি অপ্রয়োজনীয় মেইল আসে, তাতেই ভর্তি হয়ে যায় ১৫ জিবি ফ্রি স্টোরেজ। এরপর দরকারি মেইলও আসা বন্ধ হয়ে যায়। এই সমস্যা থেকে সহজে মুক্তির উপায় রয়েছে। 

আরো পড়ুন: মোবাইল ফোনে পানি ঢুকলে যা করনীয়

আরো পড়ুন :  নতুন অবতারে আসতে চলেছে ইয়ামাহা আরএক্স ১০০ (Yahama RX 100)

অপ্রয়োজনীয় ইমেইল ডিলিট করবেন যেভাবে* প্রথমেই জিমেইলে লগ ইন করুন। একেবারে ওপরে সার্চ বারে গিয়ে যেই সেন্ডারের ইমেইল ডিলিট করতে চান সেই অ্যাড্রেস লিখুন।  ওই সেন্ডারের পাঠানো সব মেইল সিলেক্ট করতে পারেন। অথবা কত তারিখ থেকে কত তারিখ পর্যন্ত ইমেইল ডিলিট করতে চান সেই অপশন সিলেক্ট করা যাবে

* সিলেক্টের পর ইনবক্সের একদম ওপরে থাকা চারকোনা আকৃতির চেকবক্সে ক্লিক করুন। সেখান থেকে সিলেক্ট করে ডিলিটে ক্লিক করুন। এরপর ট্র্যাশ আইকনে ক্লিক করতে হবে। ট্র্যাশের সব ইমেইল সিলেক্ট করে পারমানেন্টলি ডিলিট করুন।

আরো পড়ুন :  Camp Snap Camera: মাত্র 5,420 টাকায় দুর্ধর্ষ কোয়ালিটির এই ক্যামেরা হার মানাতে পারে DSLRকে,

* এ ছাড়া ইনবক্সের একেবারে সব ইমেইল একবারে ডিলিট করা যায়। এক্ষেত্রে প্রথমে জিমেইল একাউন্টে লগইন করুন। তারপর আপনার ইনবক্সের একদম ওপরে একটি চেকবক্সে ক্লিক করতে হবে। এর সাহায্যে পেজের সমস্ত মেইল সিলেক্ট করে ​​একবারে ডিলিট করা যায়। তবে এই সব কিছু ডিলিট করার সময় খেয়াল রাখবেন, যাতে কোনো প্রয়োজনীয় মেইল ডিলিট না হয়ে যায়।

তথ্যসূত্র: অ্যান্ড্রয়েড পুলিশ, ইন্ডিয়া টুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *