ইয়ামাহা আরএক্স ১০০, নতুন অবতারে আসতে চলেছে ইয়ামাহা আরএক্স ১০০ (Yahama RX 100)

নতুন অবতারে আসতে চলেছে ইয়ামাহা আরএক্স ১০০ (Yahama RX 100)

প্রযুক্তি অটোমোবাইল

বেশ কিছুদিন ধরেই ইয়ামাহা আরএক্স ১০০ মডেলের বাইকটি বাজারে আসার গুঞ্জন শোনা যাচ্ছে। নতুন রূপে, শক্তিশালী ইঞ্জিনের সাথে আসতে চলেছে এই লিজেন্ডারি মোটরসাইকেল টি।

সবথেকে পুরনো এবং সবথেকে জনপ্রিয় ইয়ামাহার বাইক আবার আসতে চলেছে একেবারে নতুন রূপে। নব্বই দশকে সবচেয়ে জনপ্রিয় বাইকগুলির মধ্যে একটি ছিল ইয়ামাহা আরএক্স ১০০। অসাধারণ পারফরম্যান্স এবং দ্রুত গতির কারণে এই বাইকটি তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল। সেই সময় ইয়াহা আরএক্স ১০০ মানেই ছিল একটা স্টাইল স্টেটমেন্ট।

ইয়ামাহা আরএক্স ১০০, নতুন অবতারে আসতে চলেছে ইয়ামাহা আরএক্স ১০০ (Yahama RX 100)

তবে, নতুন বিধিনিষেধের কারণে এটিকে বাজার থেকে সরিয়ে ফেলা হয়েছিল। ইঞ্জিন দক্ষতা কম হওয়ার কারণে এই বাইকের দূষণ মাত্রা ছিল বেশি। তাই নতুন গাইডলাইনস আসার সাথে সাথেই বাজার থেকে সরে যায় আরএক্স ১০০ মডেলটি। এই আইকনিক মোটরসাইকেলটি আবারো বাজারে আসার গুঞ্জন উঠেছে।

আরো পড়ুন :  সহজে ডিলিট করে ফেলুন অপ্রয়োজনীয় ইমেইল

আরো পড়ুন : হিরো গ্ল্যামার নিয়ে এল ১২৫ সিসির নতুন বাইক

ইয়ামাহা এই আইকনিক মোটরসাইকেলটিকে আবার নতুনভাবে বাজারে ফিরিয়ে আনতে প্রস্তুত ইয়ামাহা কোম্পানি। নতুন বাইকে থাকবে ৯৮ সিসির ওয়েল কুলড, ০৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডারের ইঞ্জিন। যা ১১ বিএইচপি শক্তি এবং ১০.৩৯ এনএম টর্ক উৎপন্ন করবে।

ইয়ামাহা আরএক্স ১০০, নতুন অবতারে আসতে চলেছে ইয়ামাহা আরএক্স ১০০ (Yahama RX 100)

এই ইঞ্জিনটি ০৪ স্পিড গিয়ারবক্সের সাথে যুক্ত। আরএক্স ১০০ মডেলে থাকবে নতুন ডিজাইনের হেডল্যাম্প, শ্যাপে ফুয়েল ট্যাঙ্ক এবং অর্গানিক বডি লাইন থাকবে। এই নতুন ইয়ামাহা আরএক্স ১০০ বাইকে নতুন ডিজিটাল ডিসপ্লে এবং স্মার্ট নেভিগেশন প্রযুক্তিও থাকতে পারে।

আরো পড়ুন :  Vivo V29-এ প্রথমবার মিলছে বাম্পার ডিসকাউন্ট, কিনুন মাত্র 1499 টাকায়

ইয়ামাহা আরএক্স ১০০ মডেলটি কবে আসবে বাজারে?

ইয়ামাহা আরএক্স ১০০ মডেলটি নতুন করে কবে আসবে বাজারে সে সম্পর্কে জাপানের ইয়ামাহা কোম্পানি অফিসিয়াল ভাবে কিছু জানায়নি। তবে শোনা যাচ্ছে ২০২৪ সালে মধ্যে এই বাইকটি বাজারে আসবে।

যেহেতু এই বাইক একেবারে নতুন আঙ্গিকে আস্তে চলেছে তাই এর দামও হবে চড়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *