Claudio Echeverri Argentina player.

17 বছর বয়সী আর্জেন্টাইন মাদ্রিদ এবং সিটি টার্গেট বার্সার হয়ে খেলতে চায়: আমি মেসির একজন বড় ভক্ত

খেলাধুলা ফুটবল

17 বছর বয়সী ক্লাদিও এচেভেরি, রিয়াল মাদ্রিদ, ম্যান সিটির  টার্গেট আছেই, তবে বার্সেলোনার হয়ে খেলতে চান তিনি। সে বলল আমি মেসির একজন বড় ভক্ত

বর্তমান ইন্দোনেশিয়া অনুষ্ঠিত হচ্ছে “FIFA U17 বিশ্বকাপ ২০২৩”।  বিশ্বকাপে প্রথম ম্যাচ সেনেগাল U17 এর কাছে আর্জেন্টিনাU17 ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছে। পরবর্তী দুই ম্যাচ জাপানU17 ও পোল্যান্ডU17 কে (৩-১) (৪-০) গোলে হারিয়ে ২ রাউন্ডে চলে যায়। ২ রাউন্ডে ভেনেজুয়েলা U17 (5-0) গোলে হারিয়ে রাউন্ড ৮ম উঠে যায়।

সেখানে ব্রাজিল U17 কে (৩-০) গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে যায়। এবং এর পিছনে সব থেকে বেশি আলো ছড়াচ্ছে আর্জেন্টিনার নতুন সেনশেন মিডফিল্ডার ক্লাদিও এচেভেরি, গ্রুপ পর্বে জাপান U17 এবং রাউন্ড16 ভেনেজুয়েলা U17 এর সাথে একটি করে গোল করেন। এবং রাউন্ড8 ব্রাজিল বিপক্ষে অসাধারণ এক হের্টিক করেন এই মিড ফিল্ডার। এবং এতে নতুন করে আলোচনায় চলে এসেছে আবার এই উদয়মান তারকা।

বর্তমানে আর্জেন্টিনার অন্যতম সফল দল রিভার প্লেট এর মূল একাদশ এর খেলোয়াড়। এই বছর এর শুরুতে তারে মূল একাদশ রেখেছে রিভার প্লেট এর আর্জেন্টাইন কোচ দেমেচেলসি। তাকে আগে থেকে অনুসরণ করে যাচ্ছে ম্যান সিটি, রিয়াল মাদ্রিদ, প্যারিস সেন্ট জার্মেই মত বড় বড় ক্লাব গুলো। গত বছর ব্রাজিলে অনুষ্ঠিত কোপা U16 আলো ছড়িয়ে আলোচনায় আসেন এই টেলেন্ট।

আরো পড়ুন :  নিলাম শেষে ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

এই প্রসঙ্গে আর্জেন্টিনার অন্যতম স্পোর্টস চ্যানেল TYC স্পোর্টস তাদের প্রতিবেদনে বলেন,
‘আমরা ইন্দোনেশিয়ায় চলমান FIFA U17 বিশ্বকাপের চূড়ান্ত পর্বে প্রবেশ করেছি, আর্জেন্টিনা প্রতিযোগিতার সেমিফাইনালে পৌঁছেছে”।

এই প্রতিযোগিতায় লা আলবিসেলেস্তেদের টুর্নামেন্টের অন্যতম আকর্ষণ তাদের অধিনায়ক “ক্লাউদিও এচেভেরির” পারফরম্যান্স।
সে ট্রেডের মাধ্যমে একজন আক্রমণাত্মক মিডফিল্ডার, এচেভেরি চলমান U17 বিশ্বকাপ অভিযানে পাঁচটি গোল করেছেন, করেছেন একটি গোলের সাহায্য ।

রিভার প্লেটের স্টারবয় ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে একটি আশ্চর্যজনক প্রদর্শন তৈরি করেছিল, অতিমানবীয় পারফর্মেন্স এর মধ্যে দিএ একটি হ্যাটট্রিক অর্জন করেছিল যা তার দলকে ফাইনালে পৌঁছাতে সাহায্য করেছিল। আমি মেসির একজন বড় ভক্ত

তার সাম্প্রতিক পারফরম্যান্সের আলোকে, Echeverri ইউরোপ জুড়ে নতুন করে সাড়া ফেলে দিয়েছে। বেশ কয়েকটি শীর্ষ স্থানীয় ক্লাবের জন্য লক্ষ্য হয়ে উঠেছে।

রিয়াল মাদ্রিদ, প্যারিস সেন্ট জার্মেই এবং ম্যানচেস্টার সিটি,বার্সেলোনা এচেভেরির সেবা পাওয়ার জন্য  আগ্রহী,বিশেষ করে এই ক্লাবগুলো আগ্রহ দেখাচ্ছে।

অনুর্ধ্ব 17 বিশ্বকাপের আগে তরুণ আর্জেন্টাইন এর ট্রান্সপার মূল্য ছিলো 20 মিলিয়ন ইউরো ছিল, তবে টুর্নামেন্টের পরে তার দাম আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।

তবে এই প্রতিযোগিতা সব থেকে বেশি এগিয়ে থাকবে বার্সেলোনা।
Echeverri এর উচ্চ মূল্যায়ন সত্ত্বেও, বার্সেলোনার আর্জেন্টাইন তারকাকে অনুসরণ করার ক্ষেত্রে একটি সুবিধা রয়েছে।

আরো পড়ুন :  নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে জিতলো বাংলাদেশ

আরো পড়ুন: খেলাধুলার আরেক নাম অস্ট্রেলিয়া

কারণ রিভার প্লেট যুবকটি প্রকাশ্যে এফ সি বার্সেলোনার প্রতি তার ভালবাসা প্রকাশ করেছে, মূলত তার ফুটবলের আইডোল “লিওনেল মেসি” কারণে।

আমি মেসির একজন বড় ভক্ত
মেসি ও এচেভেরি ফটো

এই প্রসঙ্গে এসেভেরি বলেন,রিভারের পাশাপাশি আমি বার্সার হয়ে খেলতে চাই।  আমি মেসির একজন বড় ভক্ত এবং আমি তাকে বার্সেলোনার হয়ে খেলতে দেখতাম, তাই আমি খুব ছোট থেকেই এই দলটি আমার ভিতরে রেখেছি”

অনূর্ধ্ব 17 বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক আগে একটি টিভি সাক্ষাৎকারে কথাগুলো বলেছিলেন।

এচেভেরি বার্সেলোনায় যোগ দিয়ে মেসির পথ অনুসরণ করতে চান এবং ইউরোপে তার ক্যারিয়ার শুরু করতে চান।

বার্সেলোনার জন্য, ইচেভেরির সাথে কোনও স্পষ্ট সম্পর্ক নেই, তবে 17 বছর বয়সী ক্লাবটির প্রতি তার ভালবাসার ঘোষণা দিয়ে, কাতালানরা ভবিষ্যতে একটি পদক্ষেপ নিতে পারে।

এচেভেরি, তার অংশের জন্য, এই মুহূর্তে তার ভবিষ্যত সম্পর্কে খুব বেশি চিন্তা করবেন না।  তিনি আর্জেন্টিনাকে তাদের প্রথম অনূর্ধ্ব 17 ফিফা বিশ্বকাপ শিরোপা জয় করতে আগ্রহী। এই লক্ষ্য অর্জনে তাদের সামনে সেমিফাইনালে বাধা অতিক্রম করতে হবে।আর তাদের সেমিফাইনালে প্রধান বাধাঁ জার্মানি U17।

আগামী ২৮ নভেম্বর দুপুর ২.৩০ বাজে জার্মানি বিপক্ষে ফাইনালে যাওয়া জন্য মাঠে নামবে এচেভেরি আর্জেন্টিনা U17।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *