চ্যাম্পিয়নস লিগ

চ্যাম্পিয়নস লিগ ৩ বছরে মধ্যে নকওয়াট পর্বে বার্সেলোনা, সিটি ডর্টমুন্ডের জয় রাত্রে পিএসজি এর ড্র

খেলাধুলা ফুটবল

চ্যাম্পিয়নস লিগ এর জমজমাট রাত্রে দারুণ এক জয়ের মধ্যে দিয়ে নকওয়াট পর্বে পৌঁছে গেছেই বার্সেলোনা।

1701255168253
Cancelo goal celebration

জোয়াও ক্যানসেলো এবং জোয়াও ফেলিক্সের নৈপুণ্য  তিন মৌসুমে প্রথম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের নকআউট রাউন্ডে জায়গা করে নিয়েছে বার্সেলোনা।  তাদের ১টি করে গোলে পোর্তোর বিপক্ষে বার্সেলোনা ২-১ ব্যবধানে জয় তুলে নে।
টানা দুই বছর গ্রুপ পর্বে ব্যার্থতার পর, তৃতীয় মৌসুমে এসে প্রতিযোগিতার নক ওয়াট পর্বে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সা। একটি ম্যাচ বাকি থাকতে টপ-টু ফিনিশিং নিশ্চিত করে শেষ 16-এ ফিরেছে।
বার্সেলোনার বর্তমানে 12 পয়েন্ট নিয়ে গ্রুপ এইচ-এর শীর্ষে রয়েছে, পোর্তো এবং শাখতার দোনেস্কের থেকে তিন পয়েন্ট এগিয়ে আছেই। পোর্ত এবং শাখতার মধ্যে কে নকআউট পর্বে স্প্যানিশদের সাথে যোগ দেবে তা নির্ধারণ করতে চূড়ান্ত ম্যাচের দিন একে অপরের সাথে খেলবে।
এবং জয়ী দল শেষ 16 যাবে।
এএইচ গ্রুপের অন্যা ম্যাচে শাখতার এন্ট্রপ কে ১-০ গোলে হারিয়েছে।তাদের হয়ে এক মাত্র গোল টি করেন মাইকো এন্টিয়াকো।

এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ওপ ডেতের ১ম ম্যাচে জার্মান জায়েন্ট বরুসিয়া ডর্টমুন্ড এসি মিলানের মাঠ সান সিরোতে একটি প্রাণবন্ত প্রতিযোগিতায় মধ্যে দিয়ে এসি মিলানকে ৩-১ ব্যবধানে হারিয়ে শেষ 16-এ জায়গা করে নিয়েছে।

আরো পড়ুন :  নিলাম শেষে ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

আরো পড়ুন : বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ এ টস জিতে ব্যাটিং করে বাংলাদেশ এর সংগ্রহ ৩১০ রান ৯ উইকেট খরচে।
তাদের হয়ে গোল করেন মার্কো রেউস, জেমি বাইনো-গিটেনস এবং করিম আদেয়েমি সবাই ১টি করে গোল করেন মিলানের এক মাত্র গোল করেন থিও লিও। এবং 10 পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে স্থানে চলে এসেছে ডর্টমুন্ড।গ্রুপের অন্যা ম্যাচে  প্যারিস সেন্ট-জার্মেই নিজেদের ঘরের মাঠে হুচট খেয়েছে  নিউক্যাসলের সাথে।  তারা ম্যাচটি 1-1 ড্র করেছিল, এবং সাত পয়েন্টে দ্বিতীয় স্থানে আছেই। ম্যাচের প্রথমে ইসাক এর গোলে এগিয়ে যায় মেগফাই রা। পরে শেষে মূহুর্তে তাদের কে রক্ষা করেন এমবাপ্পে স্পটকিক থেকে গোল করেন এই ফরাসী জায়েন্ট।

Dortmund German club
Karim Adiyame and Dortmund player

৫ লিগ ম্যাচ শেষে সমান পাঁচ পয়েন্ট সবার নিচে মিলান, গোল ব্যবধানে এগিয়ে ৩ স্থানে নিউক্যাসেল।
দারুন এক কামব্যাকে মধ্যে দিয়ে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি!
ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরওয়ার্ড জুলিয়ান আলভারেজ 87তম মিনিটে গোলে মধ্যে দিয়ে ইউরোপীয় চ্যাম্পিয়নরা RB লাইপজিগকে 3-2 গোলে পরাজিত করেছে। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ G-এর প্রথমে ম্যাচ সিটি নিজেদের মাঠে ওপেন্দার ২ গোলে সিটি ০-২ গোলে পিছিয়ে পড়ে প্রথম অর্ধে।

আরো পড়ুন :  ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া, বিশ্বকাপ-এর স্বপ্নভঙ্গ প্রোটিয়াদের
Manchester city Player
Holland and Alvarez

২ অর্ধের শুরুতে পল ফোডেনের পাসে এরলিং হ্যাল্যান্ড দল কে লিড এনে দেন।এর মধ্যে দিয়ে চ্যাম্পিয়নস লিগে ৪০ গোল পূর্ণ করেছে হল্যান্ড।  এর পর ফিল ফোডেন জালের দেখা পান এবং দলকে ২-২ গোলে সমাতায় নিয়ে আসেন।২য় অর্ধে মাঠে নামেন আলভারেজ এবং ম্যাচের ৮৭ মিনিট জয় সুচক গোল করেন এই আর্জেন্টিইন।
এবং এই জয়ে গ্রুপের শীর্ষ স্থান ধরে রেখেছে বর্তমানে চ্যাম্পিয়নসরা। বর্তমানে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই সিটি এবং ৯ পয়েন্ট নিয়ে লাইপজিগ ২য় হয়ে এক সাথে শেষ 16 নিশ্চিত করেছে আগেই।

এই দিকে গার্দিওলার 2016 এর পর ০-২ গোলে পিছিয়ে পড়ার পর ২য় কামব্যাক ম্যাচ এটা।২০১৬ সালে কোয়ার্টার ফাইনালে তার দল বায়ার্ন মিউনিখ জুভেন্টাস এর সাথে ০-২ গোল পিছিয়ে পড়ে এবং তার দল মিউনিখ শেষে ৩-২ গোলে ম্যাচ জিতে নেয়

আজকের চ্যাম্পিয়নস লিগ ম্যাচ

Sevilla VS PSV

Galatasray VS Manchester United

Bayern Munich VS Copenhagen

Arsenal vs Lens

Real Madrid VS Napoli

Sporting Barga VS Union Berlin

Benfica VS Inter Milan

Real Sociedad VS Salzburg

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *