Real Madrid player

আলেজান্দ্রো গার্নাচোর দুর্দান্ত গোলে ম্যান ইউর জয়, রোদ্রিগোর নৈপুণ্য রিয়ালের জয়ের দিনে টটেনহ্যাম এর হার

খেলাধুলা ফুটবল

আলেজান্দ্রো গার্নাচোর একটি বিস্ময়কর গোল, মার্কাস রাশফোর্ডের পেনাল্টি এবং অ্যান্থনি মার্শালের একটি করে গোলে গুডিসন পার্কে ইউনাইটেড এভারটন কে 3-0 গোলে পরাজিত করে,প্রিমিয়ার লিগে তাদের টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের ৬ষ্ট স্থানে চলে আসে টেন হ্যাগ এর শীর্ষরা।

গতকাল রাত্রে এভারটনের বিপক্ষে মাঠে নেমেছিলো ম্যান ইউ।খেলার শুরুতে পর্তুগিজ ডিপেন্ডারের ডালট এর বাড়ানো বলে বাই সাইকেল কিকে এক দুর্দান্ত গোল করেন আর্জেন্টাইন উইংগার গার্নাচো।

“গোল টি মনে করিয়ে দে ম্যানসিটির বিপক্ষে ২০১১ সালে ইংলিশ ফরওয়ার্ড ওয়েন রুনির করা বাই সাইকেল কিক এর কথা।যা এতোদিন মনে রেখেছিলো ফুটবল ভক্তরা”।

Granancho idol and Ronaldo
Granancho and Ronaldo

অন্যা দুটি গোল করেন মার্কোস রাশফোর্ড,ম্যাচের ৫৩ মিনিটে এন্তেনিও মার্সেল একটা পেনাল্টি আদায় করেন এবং তা থেকে স্পট কিকে গোল করেন রাশফোর্ড। ম্যাচের ৭৫ মিনিট ব্রোনো ফার্নেদেজের বাড়ানো বলে ৩ গোল করে, ম্যাচের জয় নিশ্চিত করেন ডাজ ফরওয়ার্ড মার্সিয়াল। জয়ের মধ্যে দিয়ে পয়েন্ট টেবিলের ৬ষ্ট স্থানে চলে এসেছে ম্যানইউ।

ম্যান ইউর জয়ের রাত্রে নিজেদের ঘরের মাঠে হেরে গেছেই টটেনহ্যাম।অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নেমেছিলো পোস্তগোলা শীর্ষরা।

আরো পড়ুন: 17 বছর বয়সী আর্জেন্টাইন মাদ্রিদ এবং সিটি টার্গেট বার্সার হয়ে খেলতে চায়: আমি মেসির একজন বড় ভক্ত

টটেনহ্যাম এর ম্যাচ শুরু আগে একটি আবেগঘন দৃশ্য ছিল উভয় সমর্থকদের মধ্যে। কারণ প্রাক্তন স্পার্স বস টেরি ভেনেবলসকে শ্রদ্ধা জানাচ্ছিল, যার 80 বছর বয়সে রবিবার মৃত্যু হয়েছিলো। তার জন্য প্রথম শ্রদ্ধাঞ্জলি দেওয়া হইছ মাঠে।

ম্যাচের শুরুতে দুর্দান্ত শুরু করে স্পর্সরা। আক্রমণ ব্যাস্ত করে তুলে ভিলার ডিপেন্ডারদের, তবে কোন মতে তাদের দূর্গ ভাঙতে পারছিলো না তারা।অবশেষে ম্যাচের ২২ মিনিট আর্জেন্টিইন মিডফিল্ডার লো সেলসোর দুর্দান্ত গোলে এগিয়ে যায় স্পর্শ। গত দু বছরের মধ্যে এটায় এই মিডফিল্ডার এর প্রথম প্রিমিয়ার লীগের গোল। তবে ম্যাচের ৪৫ মিনিট পাও তোরেসের হেডে সমাতা ফিরায় ভিলাদের। আর ম্যাচের ৬১ মিনিটে ওলিয়াটকিন্স এর গোলে ২-১ এগিয়ে যায় ভিলা। তবে ম্যাচের সহজ সুযোগ নষ্ট করে টটেনহ্যাম এর সন, ম্যাচের ৪০ মিনিট গোল রক্ষক একা পেয়েও বল বাড়িয়ে দেন গোল বারের উপর দিয়ে। এই ছাড়া পুরো ম্যাচ দুর্দান্ত ছিলো আর্জেন্টাইন গোলরক্ষক ইমি মার্টিনেজ, ম্যাচে ৬ টি দুর্দান্ত সেভ দেন ৭২ মিনিট ৭৫ মিনিট দুটি কঠিম সেভ দিয়ে ভিলাদের জয় নিশ্চিত করে, এবং তারা ৪ নাম্ভার চলে আসে পয়েন্ট টেবিলের।অন্যাদিকে টানা ৩ হারে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে চলে এসেছে পোস্তগোলার শীর্ষরা।

  • অন্যাদিকে সিরিয়াতে হাইভোল্টেজ ম্যাচে জুভেন্টাস  ইন্টার ১-১ গোলে ড্রো করেছে। ডার্বি ডি’ইতালিয়া ভ্লাহোভিচ এবং লাউতারোর স্কোর হিসাবে ড্রতে শেষ হয়েছে।

    Inter milan and Juventus player
    Vlahovic and Lautaro

ম্যাচের শুরুতে ভ্লাহোভিচ গোলে এগিয়ে যায় জুভেন্টাস, কেসিয়ার পাসে এগিয়ে গোলটি করেন ভ্লাহোভিচ ম্যাচ ২২ মিনিটে। ম্যাচ এর ৩৩ মিনিটে থোরাম এর পাসে দলকে সমাতা ফিরায় লাউতারো মার্টিনেজ। এই মৌসুমে তার ১৩ নাম্ভার গোল এটি এবং লিগে সর্বোচ্চ গোল তার। ইন্টারের নিকটতম প্রতিদ্বন্দ্বী জুভেন্টাসের মাঠে থেকে ১-১ গোলে ড্র করার পর সেরি এ শীর্ষ স্থান ধরে রেখেছে ইন্টার মিলান। দুই দলের পয়েন্ট ব্যবধানে দুই করে রয়েছে।আর জুভেন্টাস ২ স্থানে আছেই এখনো।

আরেক ম্যাচে মরিনহোর রোমা উদিনেস কে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মরিনহোর শীর্ষরা।ম্যাচ গোল এবং এসিস্ট এর দেখা পেয়েছে  ডিবালার। ম্যাচের প্রথম গোল করেন এসিস্ট এবং ম্যাচ ৭৫ মিনিট নিজেও জালের দেখা পেয়ে যান অন্যা গোল টি করেন শেরোভিরা। ডিবালার নৈপুণ্য পয়েন্ট টেবিলের 5 তম স্থানে চলে এসেছে রোমা।

লা লিগার হাই ভোল্টেজ ম্যাচে কাদিজ এর মাঠে নেমে ছিলো রিয়াল মাদ্রিদ

  • লস ব্লাঙ্কোস শীর্ষেরা চলে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ব্রাজিলিয়ান ফরওয়ার্ড রড্রিগো ম্যাচে  দুই গোল করেন ও জুড বেলিংহাম গোলে সহয়তা করেন।জুড গোল দিয়ে তার প্রত্যাবর্তনকে স্মরণীয় করেছেন। রিয়াল মাদ্রিদ কাডিজের বিরুদ্ধে 3-0 গোলে জয়ের সৌজন্যে লা লিগার শীর্ষে ফিরে গেছে।

বেলিংহাম রায়ো ভ্যালেকানোর সাথ ০-০ ড্র এর ম্যাচে  কাঁধে চোট আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন। চোট পাওয়ার পরে লস ব্ল্যাঙ্কোসের হয়ে শেষ দুটি ম্যাচ মিস করেছিলেন জুড।যার কারণে তাকে মাল্টা এবং উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ইউরো 2024 কোয়ালিফায়ারে বাদ পড়তে হয়েছিলো।

Real Madrid player
jude bellingham and Rodrigo

“যদিও তাতে সমস্যা হয় নাই ইংলেন্ডে এর।তারা ম্যাচ দুটি ১ টি জয় অন্যা টি ড্র করেছিলো”

20 বছর বয়সী রদ্রিগোর সয়হতায় এই মৌসুমে 12 টি লিগ ম্যাচ মধ্যে 11 তম বারের মতো গোল করেন জুড।ম্যাচ তৃতীয় মিনিটে লিড নেওয়ার কাছাকাছি চলে যায় রিয়াল, যখন দানি কারভাজালের চেষ্টা করা ক্রস কাদিজের গোলরক্ষক  জেরেমিয়াস লেদেসমা লাপ দিয়ে সেভ করে। তবে কাদিজের দর্শকদের চুপ করাতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রিয়ালকে। ম্যাচ এর 14 তম মিনিটে রদ্রিগো ডান-পায়ের শটটি উপরের কর্নারে দিয়ে জালের ঠিকানে খুজে নেন।
প্রথম অর্ধে বেলিংহাম লুকা মড্রিচের একটি বিপজ্জনক ক্রস গোলে পরিনত করতে ব্যর্থ হন।

ক্যাডিজও একের পর একেক সুযোগ তৈরি করছিলো। রজার মার্টি বাঁ-পায়ের শটে প্রায় সমতা চলে আসছিলো যা উপরের কর্নারের লক্ষবেদ করার আগে অ্যান্ড্রি লুনিন তার বাম দিকে ঝাপিয়ে দল কে বিপদ মুক্ত করেন।
একটি উত্তেজনা মূলক প্রতিযোগিতা মধ্যে দিয়ে 64 মিনিটে রদ্রিগো তার ২য় গোলের দেখা পাই। মদ্রিচের একটি বল পোস্টের বেসে আঘাত করার পরে, রদ্রিগোর পাসে জুড এর গোলে ম্যাচ পুরা নিয়ন্ত্রণ নিয়ে নে রিয়াল। এবং ৩-০ গোলে জয় নিশ্চিত করে।২ স্থানে থাকা জিরুনার এক ম্যাচ কম খেলেছে।

আরো পড়ুন :  'হলে মাছি উড়ছে’ দর্শক নেই, নিজের সিনেমা নিয়ে অকপট অঙ্কুশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *