img 20231214 115511

অলরাউন্ড রিশাদ ওয়ানডে আগে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে হারাতে সাহায্য করে বাংলাদেশকে

খেলাধুলা

বৃহস্পতিবার লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে হারানোর ফলে রিশাদ হোসেন দ্রুত ফায়ার হাফ সেঞ্চুরি এবং তিন উইকেট নিয়ে অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন।

৩৩৫ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড একাদশের শুরুটা কঠিন ছিল কারণ ফাস্ট বোলার হাসান মাহমুদ ষষ্ঠ ওভারে প্রতিনিধি দলকে ৩২-২-এ নামিয়ে দেন।

ডানহাতি পেসার তানজিম হাসান সাকিব দুর্দান্ত ওপেনিং স্পেলে বোলিং করেছিলেন যেখানে তিনি কুইন সুন্দেকে পরিত্রাণ পেয়েছিলেন এবং বেশ লাভজনকও ছিলেন।

17তম ওভারে 80-4-এ সীমাবদ্ধ থাকার পরে, অধিনায়ক ভারত পপলি (90 বলে 92) এবং সন্দীপ প্যাটেল (77 বলে 89) 170 যোগ করে তাদের আশা জাগিয়ে তোলে কিন্তু আফিফ তাদের উভয় উইকেটের জন্য তাদের অগ্রগতি রোধ করে।

আরো পড়ুন :  কোপা আমেরিকার ড্র হয়ে গেছেই: আর্জেন্টিনার সহজ গ্রুপে,ব্রাজিল গ্রুপ অফ ডিতে?

38তম ওভারে পপলির পতনের পর, নিউজিল্যান্ড একাদশ নিয়মিত বিরতিতে উইকেট হারায় এবং শেষ পর্যন্ত 306 রানে গুটিয়ে যায়।

এর আগে, লেগ-স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেন 54 বলে 87 রানের একটি বিনোদনমূলক ধাক্কা খেলে বাংলাদেশ তাদের 50 ওভারের প্রস্তুতি ম্যাচে 334-10 পোস্ট করেছিল।

রিশাদ তার দ্রুত ফায়ার ইনিংয়ে ১১টি চার ও চারটি ছক্কা মেরে বাংলাদেশের মোট 300 রান পেরিয়ে যায়।

আরো পড়ুন :  টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন বিরাট কোহলি

তানজিদ হাসান (৪৬ বলে ৫৮) দ্রুত হাফ সেঞ্চুরি করেন অর্ডারের শীর্ষে। তিনি সৌম্য সরকারের (56 বলে 59) সাথে দ্বিতীয় উইকেটে 101 রান যোগ করেন যা ছিল ইনিংসের সর্বোচ্চ স্ট্যান্ড। তানজিদের উদ্বোধনী সঙ্গী এনামুল হক ২৬ বলে ৩৩ রান করেন।

লিটন দাস, অ্যাকশনে ফিরে, চার নম্বরে ব্যাট করেন এবং 63 বলে 55 রান করেন।অন্যদিকে ব্যাট হাতে ব্যর্থ তৌহিদ হৃদয় ও আফিফ হোসেনের মতো ব্যাটসম্যানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *