সোনার দামে ফের রেকর্ড

সোনার দাম ফের রেকর্ড

বাণিজ্য

দেশের বাজারে ফের সোনার দাম বেড়েছে। ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ৮ হাজার ১২৫ টাকা, যা দেশের ইতিহাসে সর্বোচ্চ দাম। ভরিপ্রতি এক হাজার ৭৪৯ টাকা বাড়িয়ে এই দাম নির্ধারণ করা হয়েছে।

আরো পড়ুন: সর্বকালের রেকর্ড গড়ল স্বর্ণের দাম। 

এর আগে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ছিল ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা। আগামীকাল সোমবার থেকে সারা দেশে সোনার নতুন এ দর কার্যকর হবে।

রোববার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার মূল্যবৃদ্ধির এসব তথ্য জানায়। এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পিওর গোল্ড) দাম বেড়েছে। সে কারণে সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

আরো পড়ুন :  পেঁয়াজের বাজারে স্বস্তি ফেরাতে আরও ৪০০ টন পেঁয়াজ আমদানি

নতুন মূল্য অনুযায়ী ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে এক লাখ তিন হাজার ২২৬ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৮৮ হাজার ৪৭১ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৭৩ হাজার ৭১৬ টাকা করা হয়েছে।

তবে সোনার দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভরি এক হাজার ৭১৫ টাকা।

আরো পড়ুন :  খাদ্যের বাড়তি দাম নিয়ে বাংলাদেশের ৭১ শতাংশ পরিবারের উদ্বেগ

২১ ক্যারেটের এক ভরি রূপার দাম এক হাজার ৬৩৩ টাকা এবং ১৮ ক্যারেটের রূপার দাম ভরি এক হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রূপার দাম এক হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *