Gaza 1

বেনাপোল এক্সপ্রেসে আগুন : পবিত্র কোরআন ছুঁয়ে স্বীকারোক্তি দিলেন যুবদল নেতা

বাংলাদেশ রাজনীতি

গত শুক্রবার রাতে কমলাপুর স্টেশনে প্রবেশের সময় বেনাপোল এক্সপ্রেস ট্রেনের একটি কামরায় আগুন দেয়ার ঘটনা ঘটে।

আগুনের এ ঘটনায় এ পর্যন্ত ৪ জনের মৃত্যু ও বেশ কয়েকজন যাত্রীর দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নবী উল্লাহ নবীসহ ৮ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

জিজ্ঞাসাবাদ শেষে ডিবি প্রধান হারুন অর রশীদ জানিয়েছেন, দুই ধাপে নাশকতার পরিকল্পনা করেছিলেন যুবদলের নেতাকর্মীরা। স্বীকারোক্তিতে এমনটাই বলেন গ্রেফতারকৃত ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের এক সদস্য মোহাম্মদ মনসুর আলম।

আরো পড়ুন :  দেশে নারীর সংখ্যা পুরুষের শূন্য দশমিক ৯২ শতাংশ বেশি

গ্রেফতারকৃত যুবদলের ওই সদস্য বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় পবিত্র কোরআন ছুঁয়ে শপথ করে স্বীকারোক্তি দিয়েছেন ।

স্বীকারোক্তিতে যুবদলের সদস্য মোহাম্মদ মনসুর আলম বলেন, “ট্রেনের ব্যাপার নিয়ে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক সদস্য সচিবসহ আমরা টিম লিডাররা ভার্চুয়ালি মিটিং করেছিলাম।মিটিংয়ে, নির্বাচনী ক্যাম্পগুলো আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া এবং ককটেল বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা নেয়া হয় যাতে ভোটাররা ভীত হয়ে কেন্দ্রে না আসেন।পাশাপাশি, ঢাকায় প্রবেশের পথে যেকোনো জায়গায় আপ অ্যান্ড ডাউন ট্রেনে হামলা চালানোর বিষয়ে কথা বলা হয়েছে।”

গ্রেফতারকৃত যুবদলের ওই সদস্য আরো বলেন, “আমার একটা ছোট বাচ্চা আছে এবং কোরআন ছুঁয়ে শপথ করে বলছি, আমি মোটেও মিথ্যা বলছি না। আমি কাউকে ফাঁসাচ্ছি না, কোনো মিথ্যাও বলছি না।”

আরো পড়ুন :  খেজুরের কাঁচা রসে ভয়ংকর নিপা ভাইরাস

রাজধানী ঢাকার গোলাপবাগে ট্রেনে আগুন দেয়া ও মানুষ পোড়ানোর এ ঘটনা সমগ্র বিশ্বের বিবেককে হতবাক করেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, “এটি গণতন্ত্রের অপমান, গণতান্ত্রিক প্রক্রিয়ার ওপর আক্রমণ এবং নাগরিক অধিকারের মারাত্মক লঙ্ঘন।’ প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে এবং অপরাধীকে দেশের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার ব্যবস্থা করা হবে।
পরিকল্পিত এই নিন্দনীয় ঘটনা নিঃসন্দেহে আমাদের গণতান্ত্রিক মূল্যবোধের কেন্দ্রে আঘাত করেছে। ৭ জানুয়ারির নির্বাচনের ঠিক দুদিন আগে এই ঘটনাটি দেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার উৎসব, সুরক্ষা ও নিরাপত্তাকে বাধাগ্রস্ত করার চূড়ান্ত অভিপ্রায়।”

 

সুত্রঃ jagonewsbd24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *