Add a subheading 6 1

নৌকায় মনোনয়ন পেলেন চিত্রনায়ক ফেরদৌস, বাদ পড়লেন মাহিয়া মাহি

বাংলাদেশ রাজনীতি

দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন চিত্রনায়ক ফেরদৌস, মনোনয়ন দেওয়া হয়নি চিত্রনায়িকা মাহিয়া মাহি-কে।

দ্বাদশ সংসদ নির্বাচনে শোবিজ অঙ্গন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেন অন্তত এক ডজন অভিনয়শিল্পী। তাদের মধ্যে অন্যতম ছিলেন নায়ক ফেরদৌস। একটা লম্বা সময় ধরে তিনি আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত।

আরও পড়ুনঃ আওয়ামী লীগের নতুন প্রার্থীদের তালিকা

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার এ প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরো পড়ুন :  জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৪০ কোটি ডলার ঋণ অনুমোদন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়তে ঢাকা- ১০ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

এর আগে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের জন্য  আওয়ামী লীগের মনোনয়ন তুলেছিলেন নায়ক ফেরদৌস। কিন্তু সে সময় দল তাকে মনোনয়ন দেয়নি। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে লড়তে চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। কিন্তু তাকে মনোনয়ন দেওয়া হয়নি। তবে শেষমেশ এই আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি মু. জিয়াউর রহমান।

আরো পড়ুন :  ৫.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল দেশ

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে (একাংশ) পদ পেয়েছেন মাহিয়া মাহি। আগামী দুই বছরের জন্য তিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

গত ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *