দফায় দফায় সংঘর্ষে উত্তাল চট্টগ্রাম ইপিজেড

দফায় দফায় সংঘর্ষে উত্তাল চট্টগ্রাম ইপিজেড CEPZ

বাংলাদেশ

চলতি বছরের শুরু থেকে প্রতিদিন দফায় দফায় সংঘর্ষে উত্তাল হয়ে আছে চট্টগ্রাম ইপিজেড। বেতন বৃদ্ধির দাবিতে এক একদিন এক এক ফ্যাক্টরির ওয়ারকার রা ইপিজেড চত্বরে আন্দোলন করে যাচ্ছে।

দফায় দফায় সংঘর্ষে উত্তাল চট্টগ্রাম ইপিজেড

তারি ধারাবাহিকতায় শনিবার ১৩ই জানুয়ারি এমএনসি অ্যাপারেলস লিমিটেড এর ওয়ার্কাররা আন্দোলন করতেছে। তারা গত বৃহস্পতিবার আন্দোলন করেছিল এবং আজকেও সেই একইভাবে আন্দোলন করতেছে তীব্রভাবে। যার প্রেক্ষিতে চট্টগ্রাম ইপিজেডের সকল কার্যক্রম সম্পূর্ণরূপে বন্ধ হয়ে আছে।

আরো পড়ুন :  নির্বাচন নিয়ে আস্থাহীনতায় আছে দেশের মানুষ: জিএম কাদের

দপায় দপায় সকল ফ্যাক্টরির ওয়ার্কারদের আন্দোলনের মুখে যদিও সকল ফ্যাক্টরি তাদের দাবি মেনে নিয়েছে কিন্তু এমএনসি অ্যাপারেলস লিমিটেড ফ্যাক্টরি তাদের পার্কারদের দাবি না মানায় তারা এখনো আন্দোলন চলমান রেখেছে। যার ফলে এই একটি ফ্যাক্টরির কারণে সকল ফ্যাক্টরির সকল কার্যক্রম বন্ধ হয়ে আছে।

যাতে করে কোন নাশকতা না হতে পারে তার জন্য পুলিশ, র‍্যাব এবং আনসার বাহিনীর বিপুল সদস্য জড় হয়ে আছে। ওয়ার্কাররা একের পর এক স্লোগানে মুখরিত করে রেখেছে চট্টগ্রাম ইপিজেড।

আরো পড়ুন :  রায়েরবাগে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত

এখনো পর্যন্ত ফ্যাক্টরির পক্ষ থেকে এখনো কোনো আদেশ আসেনি। কোন আদেশ আসা পর্যন্ত ওয়ার্কার গন গেট ছাড়বে না বলে জানিয়েছিলেন। তাদের দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

তারা সুস্থভাবে তাদের আন্দোলন করতেছে কোন প্রকার নাশকতা ছাড়ায়। সকালে আশা করতেছে যে অচিরেই এই সমস্যার সমাধান হবে এবং সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *